চুল ঘন ও লম্বা করতে ৫টি ফল ও সবজির দারুন ব্যাবহার

 রূপচর্চা      
রোদ, ধুলাবালি, দূষণ বিভিন্ন কারণে চুলের অনেক ক্ষতি সাধন হয়ে থাকে। চুল পড়া বেড়ে যায় এই কারণগুলোর জন্যই। এমন কিছু ফল ও সবজির রস আছে যা নিয়মিত পান করলে চুল পড়া রোধ করে; তার সাথে চুল করবে ঘন, কালো স্বাস্থ্যোজ্বল। তাই দেখে নিন ৫টি ফল ও সবজির রস যা আপনার চুল ঘন ও লম্বা করতে সাহায্য করবে।

১। গাজরের রস
প্রচুর পরিমাণে ভিটামিন এবং মিনারেলে সমৃদ্ধ একটি সবজি গাজর। চুল ঘন ও লম্বা করতে গাজর রস অনেক বেশি কার্যকরী। প্রতিদিন এক গ্লাস গাজরের রস আপনার দেহে বিটা ক্যরটিনের চাহিদা পূরণ করার সাথে সাথে চুল ঘন ও লম্বা করে তোলে।

২। শসার রস
শসাতে রয়েছে স্যালিক এবং মিনারেল যা নতুন চুল গজাতে সাহায্য করে। মাথার ত্বকের রক্ত চলাচল সচল রাখে এবং হিমোগ্লোবিন আপনার চুলের প্রতিটি কোষে প্রবাহিত হয়। শসার সাথে গাজর, আপেল বা টমেটো বা বিট বা লেবু রস যোগ করে তৈরি করে নিতে পারনে শসার রস।

৩। আঙ্গুরের রস
আঙ্গুরের রসে প্রচুর পরিমাণে ভিটামিন বি। যা রক্তে হিমোগ্লোবিন তৈরি করে রক্তে অক্সিজেন চলাচল বজায় রাখে। মাথার ত্বকের অক্সিজেন সরবারহ করে চুল পড়া রোধ করে থাকে।

৪। আদার রস
চুলের গোড়া মজবুত করতে আদার রস অনেক বেশি কার্যকরী। এটি মাথার ত্বকের কোষে রক্ত চলাচল বৃদ্ধি করে থাকে। এমনকি এটি আপনার চুলকে মসৃণ ও চিকচিকে করে তুলবে।

৫। আমলকির রস
চুলের গোড়া মজবুত করে চুল ঘন করে তুলতে আমলকির তুলনা নেই। আমলকি থেকে প্রচুর পরিমাণ ভিটামিন সি পাওয়া যায়। আমলকির রস চুলের গোড়ায় নিয়মিত লাগাতে পারেন। এটি চুলের গোড়া মজবুত করে চুলকে সিল্কি করে তোলে।


















সর্বাধিক পঠিত