৬টি লক্ষণ দেখে জেনে নিন বস আপনাকে অপছন্দ করেন কিনা

 জীবনধারা      
img কোন কারণে আপনার ওপর রেগে থাকে তবে সেটি আপনার জন্য অভিশাপ হয়ে দাঁড়ায়। অনেক সময় বোঝা যায় না বস আপনার ওপর রেগে আছেন কিনা। কিছু উপায় আছে যা দ্বারা আপনি বুঝতে পারবেন আপনার বস আপনাকে অপছন্দ করেন কিনা। আসুন তাহলে জেনে নিই উপায়গুলো।

১। আপনাকে অফিসের মিটিং বা পার্টিতে না ডাকা
সাধারণত অফিসের মিটিং বা পার্টিতে বস তার সব কর্মচারিদের ডেকে থাকেন যদিও সেই কর্মচারির কোন কাজ না থাকে তাও কর্মচারিকে অফিস মিটিং এ ডেকে থাকেন। যদি এমন কোন মিটিং এ আপনাকে না ডাকে তবে বুঝতে হবে আপনার বস আপনাকে অপছন্দ করে।

২। চোখের দিকে না তাকিয়ে কথা বলা
আপনার বস যখন আপনার দিকে না তাকিয়ে কথা বলে কিংবা অন্য কারোর মাধ্যমে আপনাকে কাজের নির্দেশ দিয়ে থাকেন, এমনকি আপনাকে সামনে রেখে তিনি আপনার সাথে কথা না বলে অন্যের মাধ্যমে কাজের নির্দেশ দিচ্ছেন। তবে বুঝতে হবে তিনি আপনাকে এড়ানোর চেষ্টা করছে।

৩। ই-মেইল বা ম্যাসাজের মাধ্যমে যোগাযোগ করা
আপনার বস কি সব সময় আপনার সাথে ই-মেইলে বা ম্যাসাজে যোগাযোগ করে? এমনকি খুব প্রয়োজনেও তিনি আপনার সাথে দেখা করেন না। তবে বুঝতে হবে আপনার বস আপনাকে পছন্দ করে না।

৪। আপনার সালামের বা শুভেচ্ছার উত্তর না দেওয়া
সাধারণত একজন বস তার কর্মচারীর সালাম বা শুভ সকালের উত্তর সব সময় দিয়ে থাকেন। যদি আপনার বস এই কাজটি না করেন তবে বুঝতে হবে উনি কোন কারণে আপনার ওপর রেগে আছেন।

৫। আপনার কাজের ভাল বা খারাপ কোন প্রতিক্রিয়া না পাওয়া
যদি আপনার বস আপনার কোন কাজের কোনরূপ প্রতিক্রিয়া না প্রদান করে, তা ভাল হোক বা খারাপ তখন বুঝতে হবে বস আপানর কাজে সন্তুষ্টি নয়। আবার আপনার সব কাজের নেচিবাচক প্রতিক্রিয়াও কিন্তু ভাল কিছু ইঙ্গিত করে না।

৬। আপনার কথায় কখনও সহমত প্রকাশ না করা
আপনি যতই ভাল কথা বলেন না কেন, এমন কি আপনি যদি ১০০ ভাগ সত্য থাকেন। তবুও আপনার বস যদি আপনার কথার বিপরীতে কথা বলেন, তবে বুঝতে তিনি আপনাকে পছন্দ করেন না।



লেখাটি পছন্দ হলে শেয়ার করুন







এই বিভাগের আরো খবর








সর্বাধিক পঠিত